হবিগঞ্জে মাতৃমঙ্গলে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

১ সপ্তাহে আগে
হবিগঞ্জে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগে তুলকালাম কাণ্ড ঘটিয়েছেন রোগীর ক্ষুব্ধ স্বজনরা।

সোমবার (১৫ আগস্ট) বিকেলে শহরের দুই নম্বর পুল এলাকায় মাতৃমঙ্গলে এ ঘটনা ঘটে। এসময় উত্তেজিত লোকজনের হামলা থেকে বাঁচতে অফিসের দরজা বন্ধ করে ভেতরে অত্মরক্ষা করেন চিকিৎসক ও স্টাফরা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।
 

আরও পড়ুন: হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুর পুরুষাঙ্গ হারানোর শঙ্কায় পরিবার  


রোগীর স্বজনদের অভিযোগ, শনিবার দুপুরে মোহনপুর এলাকার নুরুল আমিন তার অন্তঃসত্ত্বা স্ত্রী শাবনুরকে মাতৃমঙ্গলে নিয়ে যায়। সেখানে সন্তান প্রসবের সময় দায়িত্বরত স্টাফদের ভুলের কারণে তার সন্তান মারা যান। 


অন্যদিকে তার স্ত্রীর শরীরে বিভিন্ন অংশও কেটে ক্ষতিগ্রস্ত করে। বর্তমানে তার স্ত্রীর অবস্থা দিনদিন অবনতি ঘটছে। এ সমস্যা সমাধানের জন্য মাতৃমঙ্গলে গেলে উল্টো তাদের সঙ্গে খারাপ আচরণ করা হয়। এর প্রতিবাদে রোগীর বিক্ষুব্ধ স্বজনরা সোমবার দুপুরে মাতৃমঙ্গল ঘেরাও করে এর প্রতিকার চাইলে ভয়ে দরজা বন্ধ করে আত্মরক্ষা করে চিকিৎস ও স্টাফরা। এসময় রোগীর স্বজনরা দরজা খুলতে চেষ্টা করলে তুলকালাম কাণ্ড ঘটে। পরে সদর থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।

আরও পড়ুন: ‘ভুল চিকিৎসায়’ বুয়েটের সাবেক শিক্ষার্থী ও স্থপতির মৃত্যু


শিশুর বাবা নুরুল আমিন জানান, অদক্ষ নার্স ও ডাক্তারের ভুল কর্মকাণ্ডের কারণে তাদের সন্তান মারা গেছে। আর মাও সংকটাপন্ন অবস্থায় রয়েছে। তাদের বিচার হওয়া দরকার।

]]>
সম্পূর্ণ পড়ুন