যশোরে শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ

১ সপ্তাহে আগে
যশোরে রাবেয়া (১০) এক গৃহকর্মীকে মারধরের ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় আহত শিশুটির মা করুণা বেগম থানায় এ অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন: যশোর শহরের বেজপাড়া গোলগোল্লার মোড়ের শামসু হাজী, তার স্ত্রী ও মেয়ে নাদিরা।

 

অভিযোগে উল্লেখ করা হয়েছে, বাদী একজন হতদরিদ্র। তার নাবালিকা মেয়ে রাবেয়া গত ৬ মাস ধরে অভিযুক্তদের বাড়িতে কাজ করে আসছে। শামসু হাজীর স্ত্রী ও তাদের মেয়ে নাদিরা খুবই বদরাগী এবং জেদি প্রকৃতির। তারা সবসময় তার মেয়ের সঙ্গে খারাপ আচরণ করেন এবং আগেও বেশ কয়েকবার মারধরসহ বিভিন্নভাবে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেছেন।


আরও পড়ুন: রূপনগরে ৪ বছরের শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে কিশোর আটক


গত ২২ এপ্রিল সোমবার রাতে রাবেয়াকে গেটে তালা এবং জানালা আটকাতে বলেন শামসু হাজীর স্ত্রী। রাবেয়া পেট ব্যথার কারণে কাজ না করে ঘুমিয়ে পড়েন। এরপর মঙ্গলবার সকালে ঘুম থেকে ওঠার পর শামসু হাজীর স্ত্রী ও মেয়ে নাদিয়া তাকে পাইপ দিয়ে এলোপাতাড়িভাবে মারধর করেন।


একপর্যায়ে মাথার চুল ধরে দেয়ালের সঙ্গে আঘাত দিয়ে মাথায় ও বুকে চাপা জখম করেন। পরবর্তীতে লোকমুখে সংবাদ পেয়ে ওই বাড়ি থেকে রাবেয়াকে উদ্ধার করেন তার মা। এরপর যশোর জেনারেল হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে থানায় এসে অভিযোগ দায়ের করেন।


আরও পড়ুন: গাইবান্ধার সেই ‘ক্ষমতাধর’ কারারক্ষীকে স্ট্যান্ড রিলিজ


যশোর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, শিশু নির্যাতনের অভিযোগটি গ্রহণ করা হয়েছে। অভিযোগটি তদন্ত করে সত্যতা পেলে মামলা হিসেবে গ্রহণ ও পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

]]>
সম্পূর্ণ পড়ুন