বড়লেখায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন বিএনপি নেত্রী

১ সপ্তাহে আগে
মৌলভীবাজার জেলা মহিলা বিএনপির সাধারণত সম্পাদক ও বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাহেনা বেগম হাছনা বড়লেখা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর আগে আরও তিনবার মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে নির্বাচিত হয়েছেন তিনি। তবে এবারও আর কোনো প্রার্থী মনোনয়ন জমা না দেয়ায় তিনি চতুর্থবারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। 
 


মৌলভীবাজােরের বড়লেখা উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল সোমবার (১৫ এপ্রিল)। এতে এ উপজেলা থেকে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন মনোনয়নপত্র জমা দেন। 


আরও পড়ুন: উপজেলা নির্বাচন নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করল বিএনপি


এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আর কোনো প্রার্থী মনোনয়ন জমা না দেয়াতে একক প্রার্থী হিসেবে রয়েছেন রাহেনা বেগম হাছনা। 


বিএনপি দলীয় সূত্রে জানা গেছে, রাহেনা বেগম হাছনা জেলা বিএনপি মহিলা দলের সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন। একই সঙ্গে বড়লেখা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। 


গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক রাহেনা বেগম হাছনা ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে প্রথমবার উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।  


পরবর্তীতে ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনেও তিনি বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়াও ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় বারের মতো উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। এবার উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি দলীয়ভাবে বর্জন করলেও তিনি মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। আর কোনো প্রার্থী এ পদে প্রতিদ্বন্দ্বিতায় নেই।
 

আরও পড়ুন: কঠোর আন্দোলনে যাচ্ছে বিএনপি: ফারুক


বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা দীপক কুমার রায় জানান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী রাহেনা বেগম হাছনা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

]]>
সম্পূর্ণ পড়ুন