বাটলারের সেঞ্চুরিতে অবিশ্বাস্য জয় রাজস্থানের

১ সপ্তাহে আগে
আইপিএলের রুদ্ধশ্বাস ম্যাচে কলকাতাকে হারিয়েছে রাজস্থান। মঙ্গলবার (১৬ এপ্রিল) হাইস্কোরিং এই ম্যাচে কলকাতাকে ২ উইকেটে হারিয়েছে তারা। রাজস্থানের জয়ের নায়ক ইংলিশ তারকা জস বাটলার।

টস হেরে শুরুতে ব্যাটিং করে ৬ উইকেটে ২২৩ রানের বিশাল সংগ্রহ পায় কলকাতা। কলকাতার ক্যারিবীয় ব্যাটসম্যান সুনীল নারিন নিজের ক্যারিয়ারে প্রথম শতক তুলে নেন এদিন। ৫৬ বলে ১৩ চার ও ৬ ছক্কার মারে ১০৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন বাঁহাতি এই স্পিনার অলরাউন্ডার। এছাড়াও অঙ্গকৃষ্ণ রঘুবংশী ১৮ বলে ৩০ এবং রিংকু সিং-এর ব্যাট থেকে আসে ৯ বলে ২০ রান।


রাজস্থানের হয়ে কোন বোলার তেমন ভালো বোলিং করতে পারেননি। তবে আভেশ খান ৪ ওভার বোলিং করে ৩৫ রানে নেন ২ উইকেট। এছাড়াও কুলদিপ সেনও পেয়েছেন দুইটি উইকেট।


আরও পড়ুন: আইপিএল থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে ম্যাক্সওয়েল 


বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রাজস্থান। ওপেনিং জুটি থেকে আসে ২২ রান। ১৯ রান করা জয়সওয়ালকে ফেরান বৈভব অরোরা। এরপর রাজস্থানের অধিনায়ক স্যামসনও ফেরেন মাত্র ১২ রান করে। চলতি আইপিএলে দুর্দান্ত ছন্দে থাকা পরাগও বেশিদূর যেতে পারেননি। ১৪ বলে ৩৪ রান করে আউট হন এই ব্যাটসম্যান।


তবে একপ্রান্ত আগলে রেখে এগোতে থাকেন জস বাটলার। স্টার্ক-আরোরা-রানাদের বল পিটিয়ে দলকে জয়ের দিকে নিতে থাকেন তিনি। ৩৬ বলে ফিফটি পান বাটলার। এদিকে নারিনের এক ওভারে তিন ছয় মেরে রানের চাকা সচল রাখেন রোভম্যান পাওয়েল। তবে তিনি বড় ইনিংস খেলতে পারেননি। ১৩ বলে ২৬ রান করে আউট হন এই ক্যারিবীয় ব্যাটার।


শেষ ৩ ওভারে ৪৬ রান দরকার ছিল রাজস্থানের। মিচেল স্টার্কের এক ওভারে ১৮ রান তোলার পর হর্ষিত রানার ওভারে ১৯ রান তোলেন বাটলার। শেষ ওভারে সেঞ্চুরি করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। ৬০ বলে নয়টি চার ও ছয় ছক্কায় ১০৭ রানে অপরাজিত থাকেন বাটলার।

]]>
সম্পূর্ণ পড়ুন