প্রথম ঘণ্টায় পুঁজিবাজারে লেনদেন ১৪২ কোটি টাকা

১ সপ্তাহে আগে ১০
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম এক ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ১৪২ কোটি টাকা।

বুধবার (১৭ এপ্রিল) চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবসে লেনদেনের প্রথম এক ঘণ্টায় (সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১২ দশমিক ১১ পয়েন্ট বেড়েছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ২২ দশমিক ৯৪ পয়েন্ট।

 

ঢাকা স্টক এক্সচেঞ্জ

 

ডিএসইর তথ্য মতে, বুধবার লেনদেনের প্রথম ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১২ দশমিক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৮৬ দশমিক ৬৯ পয়েন্টে। এদিকে ডিএস-৩০ সূচক ৫ দশমিক ৪৫ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৩ দশমিক ৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ২ হাজার ১৮ দশমিক ১৬ পয়েন্ট ও ১ হাজার ২৬৭ দশমিক ৯৯ পয়েন্টে।

 

আরও পড়ুন: ব্র্যাক ব্যাংকের এমডির শেয়ার বিক্রির ঘোষণা
 

এ সময় ডিএসইতে ৩৬২টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২১২টির কোম্পানির শেয়ারের, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টি।
 

 

এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১৪২ কোটি ১৪ লাখ টাকার শেয়ার।

 

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ
 

অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ২২ দশমিক ৯৪ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ১৩ দশমিক ৪০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬ হাজার ৫৬১ দশমিক ০৭ পয়েন্টে ও ৯ হাজার ৯৫৮ দশমিক ৬৮ পয়েন্টে।

 

আরও পড়ুন: ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা উত্তরা ব্যাংকের

 

আর সিএসই-৩০ সূচক ১৫ দশমিক ৫৮ পয়েন্ট ও সিএসই-৫০ সূচক ১ দশমিক ৩৪ পয়েন্ট বেড়ে যথাক্রমে অবস্থান করছে ১২ হাজার ৬০৮ দশমিক ৪৭ পয়েন্ট ও ১ হাজার ১৭৪ দশমিক ৩৭ পয়েন্টে। তবে সিএসআই সূচক কমেছে শূন্য দশমিক ৩২ পয়েন্ট। সূচক অবস্থান করছে ১ হাজার ৮১ দশমিক ৮০ পয়েন্টে।

 

এ সময় লেনদেন হয়েছে ১ কোটি ২৮ লাখ ৬৬ হাজার টাকার।

 

লেনদেন হওয়া ৬২ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৩৪টি কোম্পানি শেয়ারের, কমেছে ২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৮টির।

]]>
সম্পূর্ণ পড়ুন