টাঙ্গাইলের আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১০

১ সপ্তাহে আগে
টাঙ্গাইলের মধুপুরে নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে মধুপুর বাসস্ট্যান্ডে এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান, বসতবাড়ি ও মোটরসাইকেল ভাঙচুরের ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে।


স্থানীয়রা জানান, গত জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাবেক মন্ত্রী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সমর্থকদের মধ্যে বৈরীতা তৈরি হয়। কয়েক দফা সংঘর্ষ ও হামলা মামলার ঘটনাও ঘটে। এর ধারাবাহিকতায় উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে উভয় পক্ষের সমর্থকরা মুখোমুখি অবস্থান নিয়ে সংঘাতে জড়িয়ে পড়ে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন।


আরও পড়ুন: মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৫


মধুপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছারোয়ার আলম খান আবু খা বলেন, সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের লোকজন আমাদের শান্তিপূর্ণ প্রচারণায় অতর্কিত হামলা চালিয়ে ছয়জনকে আহত করে। পরে আমার সমর্থকরা সংগঠিত হয়ে তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। এরপর তারা পুলিশ পাহারায় এসে আমাদের নির্বাচনী অফিস, বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করে। আমার আহত সমর্থকরা এখন ঘাটাইলের একটি হাসপাতালে  চিকিৎসা নিচ্ছেন।


তিনি আরও অভিযোগ করে বলেন, সাবেক মন্ত্রীর সরাসরি নির্দেশে এমন ঘটনা বারবার ঘটছে।


আরও পড়ুন: নারীদের গোসলের ভিডিও করায় তুলকালাম কাণ্ড, সংঘর্ষে আহত ২০


মধুপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমান জানান, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন আবু খা ও মধুপুর পোরসভার মেয়র সিদ্দিক হোসেনের পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার খবর পাওয়া যায়। খবর পেয় পুলিশ চার রাউণ্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। আহত ও ভাঙচুরের বিষয়ে কোনো পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেনি।

]]>
সম্পূর্ণ পড়ুন