জাভির সিদ্ধান্তকে সঠিক বললেন আনচেলত্তি

১ সপ্তাহে আগে
চলতি মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন জাভি হার্নান্দেজ। আগামী মৌসুমেও কাতালান ক্লাবটির ডাগআউটে দেখা যাবে তাকে। জাভির বার্সেলোনায় থেকে যাওয়ার সিদ্ধান্তকে ‘সঠিক’ বলে মন্তব্য করেছেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি।

গত জানুয়ারিতে জাভি জানান, চলতি মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ছেন তিনি। এমন সিদ্ধান্তের পর ঘুরে দাঁড়ায় বার্সেলোনা। লিগে উঠে আসে দুই নম্বর স্থানে। এছাড়াও দল সব প্রতিযোগিতায় দারুণ খেলতে থাকে। জাভির পারফর্মেন্স দেখে তাকে আরও এক মৌসুম থেকে যাওয়ার জন্য তার সঙ্গে আলোচনা করেন বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা। শেষ পর্যন্ত মত বদলিয়ে আরও এক মৌসুম বার্সার ডাগআউটে থাকার সিদ্ধান্ত নেন জাভি।


এদিকে এ বিষয়ে রিয়াল মাদ্রিদ কোচ আনচেলত্তিকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘আমার মনে হয়, জাভি বার্সেলোনায় ভালো করছে। সে এই ক্লাবকে খুব ভালোভাবে চেনে। আমার কাছে মনে হচ্ছে, ওর থেকে যাওয়াটা সঠিক সিদ্ধান্ত।’


আরও পড়ুন: বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত থেকে সরে এলেন জাভি 


গত সপ্তাহে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের কাছে ৩-২ গোলে হেরে যায় বার্সেলোনা। নাটকীয় এই ম্যাচে একটি গোল নিয়ে বিতর্ক হয়। ম্যাচ শেষে বার্সেলোনার সভাপতি জানান, পুনরায় এই ম্যাচ আয়োজনের জন্য স্পেনের ফুটবল ফেডারেশনের কাছে আবেদন করবে তারা। লাপোর্তার এমন কথায় আনচেলত্তি বিরক্ত কি না তা জানতে চাইলে রিয়াল বস বলেন, তারা এখন এগুলো নিয়ে মাথা ঘামাচ্ছে না। মৌসুমটা ভালোভাবে শেষ করতে চান তিনি।


২০১৯ সালে খেলোয়াড়ি জীবনের ইতি টেনে কাতারি ক্লাব আল সাদের কোচের দায়িত্ব গ্রহণ করেন জাভি। ২০২১ সাল পর্যন্ত ক্লাবটির কোচের পদে থাকেন তিনি। ২০২১ সালে বার্সেলোনার কোচ হিসেবে রোনাল্ড কোম্যান বরখাস্ত হলে অন্তর্বর্তী কোচের দায়িত্ব নেন তিনি। এরপর অবশ্য পূর্ণ মেয়াদে দায়িত্ব গ্রহণ করে ২০২২-২৩ মৌসুমে বার্সেলোনাকে লিগ শিরোপা এনে দেন জাভি।

]]>
সম্পূর্ণ পড়ুন