কলকাতা-রাজস্থান ম্যাচে যত রেকর্ড

১ সপ্তাহে আগে
রুদ্ধশ্বাস এক ম্যাচে মঙ্গলবার (১৬ এপ্রিল) কলকাতাকে ২ উইকেটে হারিয়েছে রাজস্থান। হাইস্কোরিং এই ম্যাচে কলকাতার নারিন এবং রাজস্থানের বাটলার শতকের দেখা পেয়েছেন। এছাড়াও এই ম্যাচে হয়েছে একাধিক রেকর্ড।

আইপিএলে সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড এখন রাজস্থানের। ২০২০ সালে পাঞ্জাবের বিপক্ষে ২২৩ রানের লক্ষ্য নিয়ে জয় পেয়েছিল তারা। এবার সে রেকর্ড ভেঙে ২২৪ রান তাড়া করে জয় পেল স্যামসনের দল।


রাজস্থানের জয়ের নায়ক জস বাটলার। তার ১০৭ রানের অপরাজিত ইনিংসের উপর ভর করে জয় পায় রাজস্থান। এ নিয়ে আইপিএলে রান তাড়ায় তৃতীয়বার শতকের দেখা পেলেন বাটলার। আর এই শতক করে বাটলার ছাড়িয়ে গেলেন বিরাট কোহলি ও বেন স্টোকসকে।


আইপিএলে সর্বোচ্চ ৮টি শতক করেছেন বিরাট কোহলি। গতকাল সেঞ্চুরি করে জস বাটলার নিঃশ্বাস ফেলছেন কোহলির ঘাড়ে। তার সেঞ্চুরি সংখ্যা সাত। এদিকে, এ নিয়ে কলকাতার বিপক্ষে দ্বিতীয় শতক পেলেন বাটলার। এছাড়াও বেঙ্গালুরুর বিপক্ষেও দুইটি শতক করেছেন এই ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান। এক দলের বিপক্ষে সর্বোচ্চ তিন শতক আছে লোকেশ রাহুলের। মুম্বাইয়ের বিপক্ষে তিনটি শতক করেছেন তিনি।


আরও পড়ুন: বাটলারের সেঞ্চুরিতে অবিশ্বাস্য জয় রাজস্থানের 


আইপিএলে একই ম্যাচে শতরান ও উইকেট পাওয়ার বিরল রেকর্ডে ভাগ বসিয়েছেন কলকাতার সুনীল নারিন। ব্যাট হাতে ১০৯ রান করার পর বল হাতে নারিন দুই উইকেট পেয়েছেন। ক্রিস গেইল ও শেন ওয়াটসনের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে ম্যাচে সেঞ্চুরি ও উইকেটের দেখা পেয়েছেন নারিন।


আইপিএলে এক ম্যাচে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডে যৌথভাবে নাম উঠে এসেছে কলকাতা-রাজস্থান ম্যাচের। এ নিয়ে ষষ্ঠবার ম্যাচে দুই সেঞ্চুরি দেখল আইপিএল।

]]>
সম্পূর্ণ পড়ুন