এমেরির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ালো ভিলা

১ সপ্তাহে আগে
ম্যানেজার উনাই এমেরির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলা। মঙ্গলবার (২৩ এপ্রিল) ভিলার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, আগামী ২০২৭ সাল পর্যন্ত কোচ হিসেবে থাকছেন তিনি।

২০২২ সালের নভেম্বরে যখন ভিলার দায়িত্ব নেন এমেরি, তখন প্রিমিয়ার লিগে ১৬ নম্বরে ছিল দলটি। তার কোচিংয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ায় তারা। ওই মৌসুমে লিগ শেষ করে সাতে থেকে। জায়গা করে নেয় উয়েফা কনফারেন্স লিগে। ২০১০-১১ মৌসুমের পর প্রথমবার ইউরোপিয়ান প্রতিযোগিতায় খেলার সুযোগ পায় দলটি।


মেয়াদ বাড়ানোর পর এমেরি বলেন, ‘ভিলার সমর্থক, ক্লাবের মালিক, ম্যানেজমেন্ট এবং খেলোয়াড়দের সঙ্গে আমাদের সামনে এগিয়ে যাওয়াটা আমরা বেশ ভালোভাবেই উপভোগ করছি। যার জন্য আমরা গর্বিত। আমি এবং ফুটবল ম্যানেজমেন্ট... আমরা মালিকদের লক্ষ্য পূরণে কাজ করি।’


আরও পড়ুন: টেন হ্যাগকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে ইউনাইটেড: শিয়েরার 


চলতি মৌসুমে তো শুরু থেকেই দুর্দান্ত ছন্দে রয়েছে ভিলা। এক সময় লিগ শিরোপার দৌড়ে থাকা ভিলা এখন রয়েছে চতুর্থ স্থানে। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করতে হলে শীর্ষ চারে থাকতে হবে। সেই দৌড়ে ভালোভাবেই আছে তারা।


১৯৯২ সালের পর যখন ইউরোপিয়ান কাপের নাম পরিবর্তন করে চ্যাম্পিয়ন্স লিগ রাখা হয়, তার পর থেকে সেই টুর্নামেন্টে খেলার সুযোগ পায়নি অ্যাস্টন ভিলা। এবার অনেকটাই নিশ্চিত তারা আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলবে।


এদিকে কনফারেন্স লিগে এরই মধ্যে সেমিফাইনালে পৌঁছে গেছে এমেরির দল। ১৯৮২ সালের পর প্রথমবার কোনো ইউরোপিয়ান প্রতিযোগিতার ফাইনালে ওঠার লক্ষ্যে তারা খেলবে গ্রিসের দল অলিম্পিয়াকোসের বিপক্ষে।  

]]>
সম্পূর্ণ পড়ুন