আবারো পেশাদার ফুটবলে ফিরছেন ব্রাজিলের কিংবদন্তি রোমারিও

১ সপ্তাহে আগে
অবসর ভেঙে আবারো পেশাদার ফুটবলে ফিরছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোমারিও। ৫৮ বছর বয়সী এই ফুটবলার ২০০৯ সালে অবসর নিয়েছিলেন। নিজের এক স্বপ্ন পূরণের জন্যই আবারো অবসর ভেঙে ফিরছেন ব্রাজিলের হয়ে ৭০ ম্যাচ খেলা এই ফুটবলার।

রিও ডি জেনিরোর ক্লাব আমেরিকার সভাপতি রোমারিও। এই ক্লাবের হয়ে ক্যাম্পেনাতো ক্যারিওকা সিরি আ২ প্রতিযোগিতায় কিছু ম্যাচ খেলবেন তিনি। কারণ, নিজের ছেলের সঙ্গে খেলার স্বপ্ন পূরণ করতে চান রোমারিও। তার ছেলে রোমারিনিওকে গত মাসে চুক্তি করিয়েছে আমেরিকার। আর এই সুযোগটা কাজে লাগাতে আবারো অবসর ভেঙে ফিরছেন তিনি।


মাঠে ফেরা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও ঘোষণা দিয়েছেন রোমারিও। ইনস্টাগ্রামে রোমারিও জানিয়েছেন, ‘আমার মাঠে ফেরায় চোখ রাখুন। পুরো চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা করা আমার লক্ষ্য না। পছন্দের দল মেকাওয়ের হয়ে কিছু ম্যাচ খেলতে চাই। এর পাশাপাশি নিজের আরেকটি স্বপ্নও পূরণ করতে চাই: ছেলের সঙ্গে খেলতে চাই।’


আরও পড়ুন: আলোনসোকে নিয়ে মরিনহোর ভবিষ্যদ্বাণী সত্য হল 


ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, মাঠে ফিরতে ক্যাম্পেনাতো ক্যারিওকা সিরি আ২-এ নাম নিবন্ধন করিয়েছেন রোমারিও। আর আমেরিকার সভাপতি হওয়া সত্ত্বেও ক্লাবটি থেকে পারিশ্রমিক নেবেন তিনি। কারণ চুক্তিপত্রে একটা টাকার অংক থাকতে হয়। জার কারণে নামমাত্র স্যালারি নিবেন রোমারিও। তবে এই টাকা তিনি আবারো ক্লাবকে ফিরিয়ে দিবেন।


রোমারিও তার ছেলেকে প্রথমে এই বিষয়টি জানাননি। পরে জানতে পেরে রোমারিওর ছেলেও অবাক হয়েছেন। রোমারিও জানান, ‘এটা তার জন্য বিস্ময় হয়ে এসেছে। সে বেশ খুশি।’


ব্রাজিলের ইতিহাসে অন্যতম সেরা এই স্ট্রাইকার ক্লাব ক্যারিয়ারে খেলেছেন পিএসভি, বার্সেলোনা ও ভ্যালেন্সিয়ার মতো ক্লাবে। ব্রাজিলিয়ান ক্লাব ভাস্কো ডা গামার কোচ হিসেবেও কাজ করেছেন রোমারিও।    

]]>
সম্পূর্ণ পড়ুন