পঞ্চমবারের মতো মাস সেরা রোনালদো

২ সপ্তাহ আগে
আবারও সৌদি প্রো লিগের মাস সেরা পুরস্কার জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এ নিয়ে পঞ্চমবারের মতো এই খেতাব জিতলেন তিনি। চলতি মৌসুমেই জিতলেন চতুর্থবারের মতো। ২০২৩-২৪ মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন রোনালদো। ৩৭ ম্যাচে করেছেন ৩৬ গোল। এছাড়াও তার অ্যাসিস্ট আছে ১২টি।

ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে বয়স কেবলই ছকে বাধা এক সংখ্যা। নয়তো ৩৯ বছর বয়সেও যা করে চলেছেন তিনি, তা সম্ভব না অনেকের পক্ষে ক্যারিয়ারের পিক টাইমেও। ইউরোপ ছেড়ে এশিয়া পাড়ি জমানোর পর তার দেখানো পথে অনেক বড় তারকারাই তো এসেছেন সৌদি আরব। কিন্তু সেখানে মহাতারকা একজনই।


আরও পড়ুন: একাধিক রেকর্ড গড়ে মায়ামিকে জেতালেন মেসি 


সাদিও মানে, করিম বেনজেমা, রবার্তো ফিরমিনোরা হয়তো ক্যারিয়ার সেরা সময় পার করে এসেছেন ইউরোপে। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো সেটা টেনে নিয়ে এসেছেন সৌদি আরব। আর তাই গেল বছর জানুয়ারিতে যোগ দেয়ার পর ফেব্রুয়ারিতেই সবাইকে পেছনে ফেলে প্রথমবারের মতো জেতেন 'প্লেয়ার অব দ্য মান্থ' পুরষ্কার।


চলতি মৌসুমে আরও অপ্রতিরোধ্য ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৭ ম্যাচ খেলে এখন পর্যন্ত করেছেন ৩৬ গোল। অ্যাসিস্ট আছে আরও ১২টি। যার সরাসরি প্রভাব পড়ছে তার সৌদি লিগের প্লেয়ার অব দ্য মান্থ অ্যাওয়ার্ডে। শুধুমাত্র চলতি মৌসুমেই চতুর্থবারের মতো এই পুরস্কার জিতেছেন রোনালদো। মার্চের সেরা ফুটবলার হওয়ার আগে গেল বছরের আগস্ট, সেপ্টেম্বর এবং ডিসেম্বরেও মাস সেরা হন ক্রিস্টিয়ানো রোনালদো।


মার্চে আল নাসরের হয়ে পাঁচ ম্যাচে পাঁচ গোল করেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। এর মধ্যে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে গোলশূন্য থাকলেও, পরের ম্যাচে পেনাল্টি থেকে গোল করেন তিনি। আর প্রো লিগে তিন ম্যাচে খেলে হ্যাটট্রিকসহ করেন ৪ গোল। এই মাসে সৌদি প্রো লিগের মাস সেয়া পুরস্কার দেয়ার পেছনে বিবেচনা করা হয়েছে তার এই পারফরম্যান্স।


আরও পড়ুন: সুযোগ নষ্টের মহড়া রোনালদোর, তবু জয় নাসরের  


প্রতিপক্ষ খেলোয়াড়কে ঘুষি মারা এবং রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণের জন্য ক'দিন আগে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হন রোনালদো। পরে আবেদনের প্রেক্ষিতে তার নিষেধাজ্ঞা কমিয়ে করা হয় এক ম্যাচ। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে আল খালিজের বিপক্ষে ফেরার ম্যাচের আগেই তার হাতে তুলে দেয়া মাস সেরা পুরস্কারের ট্রফি।

]]>
সম্পূর্ণ পড়ুন